বিনোদনসিনেমা

বয়স হয়েছে তাই হিরো নয় বাবার চরিত্রে শাহরুখ! রোমান্টিক হিরোকে বুড়ো দেখে হাসি থামছিল না রানির

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন রানি মুখার্জি (Rani Mukherjee)। বিগত কয়েক দশক ধরেই ভিন্ন স্বাদের একাধিক ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করে চলেছেন অভিনেত্রী। অভিনয় জীবনের লম্বা সফরে এখনও পর্যন্ত তিনি সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ একাধিক পুরস্কার লাভ করেছেন। রানি অভিনীত অন্যতম জনপ্রিয় সিনেমা হল ‘বান্টি অর বাবলি’। আগামী ১৯ নভেম্বর মুক্তি পেতে চলেছে এই সিনেমার সিক্যুয়েল ‘বান্টি অর বাবলি ২’ (Bunty Aur Babli 2)।

আর গতকালই সিনেমার প্রমোশনের জন্য ‘দ্য কপিল শর্মা'(The Kapil Sharma)র সেটে হাজির হয়েছিলেন রানি। এদিন তার সাথে ছিলেন ছবির দুই নায়ক সাইফ আলি খান, সিদ্ধান্ত চতুর্বেদী এবং একজন নায়িকা শর্বরী ওয়াঘ। এদিনের শোতে কপিলের নানান মজার প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বলিউড বাদশা শাহরুখ খানের সাথে অভিনয়ের একটি মজার ঘটনা শেয়ার করেছিলেন রানি।

উল্লেখ্য ২০০৪ যশ চোপড়ার ‘বীর জারা’ সিনেমায় শাহরুখের সাথে স্ক্রিন শেয়ার করেছিলেন রানি। তবে এই ছবিতে শাহরুখের চোখে চোখ রেখে রোম্যান্স নয় বরং মেয়ের বয়সী আইনজীবীর চরিত্রে অভিনয় করেছিলেন রানি। আর সমস্যার সূত্রপাত এখানেই। যার জেরে যশ আঙ্কেলের কাছে ধমকও খেতে হয়েছিল রানিকে।

মজার বিষয় হল এই সিনেমার আগে শাহরুখের সাথে রানি যতবার অভিনয় করেছেন ততবার হয় তার প্রেমিকা নয় স্ত্রীর চরিত্রে রোম্যান্স করতে দেখা গিয়েছিল। কিন্তু এই সিনেমায় সেই রোম্যান্টিক হিরো শাহরুখকে বাবার বয়সী একজন মানুষ ভেবে তার মেয়ের চরিত্রে অভিনয় করতে হবে শুনে কিছুতেই হাসি থামছিল না রানি এবং শাহরুখের।

সেকথাই ‘দ্য কপিল শর্মা শো’তে এসে ফাঁস করে রানি বলেছেন ‘আমি শাহরুখের সঙ্গে কোনও সিন করলে ওঁর চোখে চোখ রেখে রোম্যান্টিক ডায়লগ বলেছি এতোদিন। এবার প্রেমিক শাহরুখকে দেখে আমার ভিতর থেকে পিতৃসুলভ শ্রদ্ধা বার করতে হবে! ওকে আমাকে দেখে মেয়ের মতো ভাব করতে হবে। সেটাই তখন হচ্ছিল না’। সেইসাথে রানির সংযোজন ‘শেষমেষ যশ অ্যাঙ্কেল আমাদের এতো বকল, আমরা দুজনেই ভয় পেয়ে গিয়েছিলাম। এরপর বললাম, না, না এবার ঠিক করে করতেই হবে। কিন্তু সত্যি বড্ড কঠিন ছিল ওই দৃশ্যগুলো।’

Related Articles

Back to top button