অঙ্গদানের জন্য প্রতিজ্ঞাবদ্ধ হলেন রণবীর আলিয়া! মহেশ কন্যা নিজেই করলেন ঘোষণা


পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের (Ayan Mukherjee) নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ -এর নির্মাতা এবং কলাকুশলীদের নিয়ে একটি বৈঠক করা হয় ‘অমর গান্ধী ফাউন্ডেশনে’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা রণবীর কাপুর, অভিনেত্রী আলিয়া ভাট, করণ জোহার, অয়ন মুখোপাধ্যায় সহ আরও অনেকেই। আর সেই বৈঠকের মুখ্য আলোচ্য বিষয় ছিল ১১ মার্চ, বিশ্ব যকৃৎ দিবসকে কেন্দ্র করে।

ranbir-kapoor and alia-bhatt
আর এই ফাউন্ডেশনের বৈঠকেই নিজেদের যকৃৎ দান করার প্রতিজ্ঞা করলেন রণবীর-আলিয়া।

alia-bhatt-smile
এক বলিউড সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, প্রত্যেকেই অঙ্গ-প্রত্যঙ্গ দান করা নিয়ে নানান মতামত পেশ করছিলেন। কিন্তু ব্যতিক্রম আলিয়া-রণবীর। নিজেদের মতামত পেশ করা ছাড়াও, যকৃৎ দানের প্রতিশ্রুতি দিলেন নিজেরাই।

alia-bhatt-smile
আলিয়া ভাট এদিন জানায়, ছোটবেলায় আলিয়া শুনেছিলেন, অভিনেত্রী ঐশ্বর্য রাই মৃত্যুর পরে নিজের চোখ দান করে যাবেন। কিন্তু সে সময় এই কথার অর্থ বুঝতে পারেননি তিনি। তাই আলিয়া, বাবা মহেশ ভাটকে জিজ্ঞেস করেছিল, ‘‘তার মানে ঐশ্বর্য রাইয়ের নিজের চোখ থাকবে না? তিনি অন্ধ হয়ে যাবেন?’’

Alia Bhatt Mahesh Bhatt
এর উত্তরেই আলিয়াকে মহেশ ভাট বলেছিলেন, ‘‘এখন তোমার শরীর তোমার কাছে খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। কিন্তু তুমি যখন আর থাকবে না, তোমার এই শরীর আরও অনেক মানুষের প্রাণ বাঁচাতে পারে।’’

Alia Bhatt Ranbir Kapoor আলিয়া ভাট রণবীর কাপুর
আর বাবার সেই উত্তরই আজ আলিয়াকে এই মহৎ কাজ করার দিকে এগিয়ে দিল। অন্যদিকে, রণবীর কাপুর বলেন, ‘‘আমি মনে করি, একজন করে এই মহৎ কাজে এগিয়ে এলে আরও অনেকে এগিয়ে আসবেন। এ ভাবেই একজন অথবা দু’জন মানুষের জীবনে পরিবর্তন আনা যাবে।’’ জানা যাচ্ছে, অয়ন মুখোপাধ্যায় এবং করণ জোহারও নিজেদের অঙ্গ-প্রত্যঙ্গ দানের কথা বলেছেন। তবে এখনও সবিস্তারে তা প্রকাশ্যে আসেনি।


Like it? Share with your friends!

638
638 points