বিনোদনসিনেমা

হিন্দু দেবদেবীদের অপমান করে ধর্মীয় ভাবাবেগে আঘাত! ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার দেখে ক্ষুদ্ধ নেটপাড়া

দীর্ঘ পাঁচ বছরের প্রতীক্ষার অবসান। অবশেষে প্রকাশ্যে এসেছে বহুপ্রতীক্ষিত ‘মাল্টিস্টারার’ ছবি ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার (Brahmastra Trailer)। কিন্তু সেই ট্রেলার দেখেই দর্শকদের একাংশ বেজায় চটেছেন। এমনকি ছবির ট্রেলারকে ‘এপিক ডিজাস্টার’ বা ‘সবচেয়ে জঘন্য’ বলতেও দ্বিধা বোধ করেননি তাঁরা। কিন্তু যে ছবির জন্য এত বছর ধরে দর্শকরা অপেক্ষা করছিলেন হঠাৎ কেন সেই ছবির ট্রেলারকে ‘জঘন্য’ বলছেন তাঁরা? কেনই বা ছবির মুখ্য চরিত্র রণবীর কাপুরের (Ranbir Kapoor) ওপর বেজায় চটেছেন দর্শকরা?

মঙ্গলবার ‘ব্রহ্মাস্ত্র’র ট্রেলার মুক্তি পাওয়ার পর দর্শকদের একাংশের যেমন সেটি খুব ভালোলেগেছে। তেমনই আবার একাংশ বেজায় চটেছেন। কারণ, ট্রেলারের একটি দৃশ্যে দেখা যাচ্ছে, জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজাচ্ছেন ছবির ‘শিবা’ তথা রণবীর। তাতেই হয়েছে বিপত্তি। কী করে পায়ে জুতো পরে একজন মন্দিরে প্রবেশ করতে পারেন উঠতে শুরু করেছে সেই প্রশ্নও।

Brahmastra Cast Ranvir Kapoor Alia Bhatt Mouni Roy

অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukherji) পরিচালিত এই ম্যাগনাম ওপাসের ট্রেলারের এই একটি দৃশ্য দেখা মাত্রই ক্ষোভে ফেটে পড়েছেন দর্শকদের একাংশ। টুইটারে নিজেদের রাগের বহিঃপ্রকাশও করেছেন তাঁরা।

রণবীর-আলিয়া ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, মৌনী রায়, নাগার্জুনের মতো তারকারা। ভারতীয় পৌরাণিক কাহিনীর ওপর ভিত্তি করে এই ছবি তৈরি করা হয়েছে। ভালো বনাম মন্দের লড়াই হল এই ছবির কাহিনী।

‘ব্রহ্মাস্ত্র’য় মুখ্য চরিত্রে দেখা যাবে ঋষি-পুত্র রণবীরকে (Ranbir Kapoor)। তাঁর চরিত্র শিবা’র বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র তথা ‘ব্রহ্মাস্ত্র’র সঙ্গে একটি বিশেষ যোগ রয়েছে। অপরদিকে এই অস্ত্র পাওয়ার জন্য তাঁর বিরুদ্ধে লড়বেন ‘অন্ধকারের রানী’ জুনুন। এই চরিত্রে অভিনয় করেছেন মৌনী রায়।

রণবীর, আলিয়া, অমিতাভ, নাগার্জুন, মৌনীই শুধু নয়, এই ‘মাল্টিস্টারার’ ছবির বড় চমক হল শাহরুখ খানের (Shah Rukh Khan) ক্যামিও। বিভিন্ন সূত্র মারফৎ জানা গিয়েছে, ছবিতে একজন বৈজ্ঞানিকের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে বলিউড বাদশাকে। দীর্ঘ পাঁচ বছর অপেক্ষার পর অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ৯ সেপ্টেম্বর।

Related Articles

Back to top button