গানবিনোদন

বলিউড অভিনেতা রাজেশ খান্নার এই গান আজও রোমান্স জাগিয়ে তোলে হাজারো হৃদয়ে

২৯শে ডিসেম্বর ১৯৪২ সালে জন্ম রাজেশ খান্না (Rajesh Khanna) র। ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাতা ও রাজনীতিবিদ ছিলেন তিনি। ভারতীয় চলচ্চিত্র জগতের প্রকৃত সুপারস্টার হিসেবেও পরিচিত ছিলেন তিনি। তিনি ১৯৬৯ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত সময়কালে টানা ১৫টি চলচ্চিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করেন, যা বলিউড (Bollywood) এর একটি রেকর্ড হিসেবে টিকে রয়েছে। বিখ্যাত চলচ্চিত্র পরিচালক শক্তি সামন্তের আরাধনা চলচ্চিত্রে সহজাত অভিনয় করে তিনি বলিউড জগতে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেন। এছাড়াও, তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে আনন্দ (Anand), কাটি পতঙ্গ (kati patang), সফর (Safar), সাচ্চা ঝুটা (Sachaa jhutha), রাজা রাণী (Raja rani), বাওয়ারর্চি (Bawarchi), অমর প্রেম (Amar prem) ইত্যাদি।

rajesh khanna রাজেশ খান্না

১৯৬৯ থেকে ১৯৭১ সাল পর্যন্ত সেরা ১৫টি হিট ফিল্ম উপহার দিয়েছেন বলিউডকে। তাঁর ঝুলিতে ১৬৮টি ফিচার ফিল্ম, ১২টি শর্ট ফিল্ম রয়েছে। ১৯৭৩ তারিখে উঠতি বয়সী অভিনেত্রী ডিম্পল কাপাডিয়াকে বিয়ে করেন রাজেশ খান্না। রাজেশ খান্না চৌদ্দবার মনোনয়নসহ তিনবার ফিল্মফেয়ার সেরা অভিনেতার পুরস্কার লাভ করেন। এছাড়াও, চারবার বিএফজেএ সেরা অভিনেতার পুরস্কার পান ও ২৫ বার মনোনয়ন লাভ করেন। ফিল্মফেয়ার আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেন ২০০৫ সালে। ১৯৭০-৭৯ সময়কালের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবে পরিচিত ছিলেন তিনি।

আজ অভিনেতার জন্মবার্ষিকীতে, তাঁকে তার পরিবারের সদস্য এবং ভক্তরা স্নেহের সাথে স্মরণ করছে। রাজেশ খান্নার ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর সেরা কিছু রোমান্টিক ও জনপ্রিয় গান তুলে ধরা হল।

 

Isse Pehle Ke Yaad Tu Aaye

Bheegi Bheegi Raton Mein

https://youtu.be/HenA-OUyo0s

Mere Sapnon Ki Rani

https://youtu.be/7IsvJVlFyGI

Ek Ajnabee Haseena Se

https://youtu.be/vo1MykK4u8U

Pyar Deewana Hota Hai

https://youtu.be/lslZptXok8o

Related Articles

Back to top button