অ্যাপ স্টোর এবং প্লে স্টোর থেকে সরানো হলো পাবজি এবং পাবজি মোবাইল লাইট


দেশের সমস্ত গ্রাহকদের সুরক্ষার্থে গত ২রা সেপ্টেম্বর সারা দেশজুড়ে পাবজি সহ 118 টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে মোদি সরকার।ব্যান ঘোষণা করার পরেও কয়েকদিন আগের মতোই চলছিলো পাবজি গেম।

কিন্তু এবার গুগল প্লে স্টোর এবং অ্যাপেলের অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হলো পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট।এর ফলে এই গেম কে আর নতুন করে ডাউনলোড করতে পারা যাবে না। যদিও পাবজি ব্যবহারকারীদের বক্তব্য, এখনো পর্যন্ত পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট এর তরফ থেকে কোনো রকম নোটিফিকেশন দেওয়া হয়নি। তাদের তবে দু-একটি সার্ভার এক্সেস ব্লক করে দেওয়ার কথা বলা হয়েছে। ভিপিএন ইউজ করে আগামী দিনে এই গেম খেলা যাবে কিনা তা এখনও অস্পষ্ট।

তবে জানা যাচ্ছে, কেন্দ্রীয় সরকার আইএসপি ব্লক করে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের নির্দেশ দিলে এই গেম পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বলা হয়েছে, পাবজি সহ 118 টি অ্যাপ এর বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। তার মধ্যে অন্যতম ছিল তথ্য চুরি, ওয়েব ব্যবহারকারীদের ওপর নজরদারি চালানো। তাই তথ্যপ্রযুক্তি আইনের 69 এ ধারায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট মন্ত্রকের করা বিবৃতিতে বলা হয়েছে,’ পাবজি সহ 118 টি অ্যাপ ভারতের সর্বাভৌমত্ত, অখন্ডতা, প্রতিরক্ষা ও নাগরিকদের নিরাপত্তার ক্ষেত্রে বিপদজনক হয়ে উঠেছিল। ভারতের সার্বভৌমত্ব ও অখন্ডতা, ভারতের প্রতিরক্ষা, রাষ্ট্রীয় সুরক্ষা এবং গণ শৃঙ্খলা রক্ষার জন্য হানিকর।’


Like it? Share with your friends!

618
618 points