বিনোদন

বিগ ব্রেকিং: নিশ্চুপ কবিতারা! করোনার থাবায় প্রয়াত কবি শঙ্খ ঘোষ

‘ধ্বংস করে দাও আমাকে ঈশ্বর, আমার সন্ততি স্বপ্নে থাক’! শঙ্খ ঘোষের লেখা এই লাইন গুলোই সবচেয়ে বেশি সত্যি হয়ে গেল কবির জীবনে। তবে কোনো ঈশ্বর নয়, এক দানব ভাইরাস করোনাই ধ্বংস করে দিল কবিকে। করোনার থাবায় প্রয়াত হলেন কবি শঙ্খ ঘোষ। বাংলা সাহিত্যে জগৎ হারালো এক উজ্জ্বল নক্ষত্রকে।

গত সপ্তাহেই করোনা আক্রান্ত হয়েছিলেন কবি, ছিলেন নিভৃতবাসেই। কিন্তু বার্ধক্য আর শারিরীক দুর্বলতা নিয়ে শেষমেশ করোনার সঙ্গে লড়তে পারলেন না কবি, ছাড়লেন হাল। মৃত্যু কালে শঙ্খ বাবুর বয়স হয়েছিল ৮৯ বছর৷ তাঁর মৃত্যুতে ইতিমধ্যেই শোকের ছায়া নেমে এসেছে গোটা বাংলায়।

গতকাল রাত থেকেই অবস্থার অবনতি হওয়া শুরু করে। সকালে ভেন্টিলেশনেও রাখা হয়েছিল কবিকে, কিন্তু তবুও শেষ রক্ষা হল না। গত জানুয়ারিতেও শারিরীক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন কবি।

‘কবিতা’ শব্দটি উচ্চারণ হলেই যেন বারবার উচ্চারিত হয় শঙ্খ ঘোষের নাম। তাঁর সৃষ্টিতে সমৃদ্ধ হয়েছে বাংলা সাহিত্য। ‘দিনগুলি রাতগুলি’, ‘বাবরের প্রার্থনা’, ‘মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে’, ‘গান্ধর্ব কবিতাগুচ্ছ’ কবির কিংবদন্তি সৃষ্টি।

ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে কোভিড। একবছর ঘুরতে না ঘুরতেই ফের খারাপ খবর আসা শুরু হয়েছে। বাংলা নববর্ষের প্রথমেই এহেন ক্ষতি মানতেই পারছেন না আপামর বাঙালি জাতি।

বিস্তারিত জানতে চোখ রাখুন Bong Trend এর দেওয়ালে।

Related Articles

Back to top button