গসিপছবিবিনোদন

৪০০ টাকা নিয়ে এসেছিলেন মুম্বাই, নিজের দমে বলিউড কাঁপিয়ে আজ কোটিপতি অভিনেতা সুরেশ ওবেরয়

বলিউডের হিরো হওয়ার স্বপ্ন নিয়ে রোজ প্রচুর উঠতি অভিনেতা-অভিনেত্রী মুম্বই পাড়ি দেন। কারোর স্বপ্ন সত্যি হয়, কেউ আবার হতাশ হয়ে ফিরে আসেন। এমনই একজন অভিনেতা হলেন সুরেশ ওবেরয় (Suresh Oberoi)। চোখে বলিপাড়ার (Bollywood) হিরো হওয়ার স্বপ্ন নিয়ে আজ থেকে কয়েক দশক আগে মুম্বই পাড়ি দিয়েছিলেন তিনি। পকেটে ছিল মাত্র ৪০০ টাকা।

সুরেশ ওবেরয় এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় শিল্পীদের মধ্যে একজন। ১৯৭৭ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জীবন মুক্ত’এর সাহায্যে বলিউডে পা রাখা সুরেশ মুম্বইয়ে কেরিয়ার শুরু করেছিলেন রেডিও শোয়ের মাধ্যমে। এরপর মডেলিংয়ের দুনিয়ায় পা রাখেন। তারপর তাঁর সামনে খুলে যায় অভিনয় দুনিয়ার দরজা।

Suresh Oberoi

বলিউড ডেবিউ হওয়ার ৩ বছর পর সুরেশ মুখ্য চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। ছবির নাম ছিল ‘এক বার ফির’। এরপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। একের পর এক হিট ছবিতে অভিনয় করতে থাকেন তিনি। ১৯৮৭ সালে শ্রেষ্ঠ সহ অভিনেতা বিভাগে আদায় করে নিয়েছিলেন জাতীয় পুরস্কারও।

Suresh Oberoi

হিন্দি সিনে দুনিয়ার এই জনপ্রিয় অভিনেতার ঝুলিতে রয়েছে একাধিক হিট সিনেমা। সেই তালিকায় নাম রয়েছে ‘সোলজার’, ‘সাফারি’, ‘গদর এক প্রেম কথা’, ‘লজ্জা’, ‘প্যায়ার তুনে ক্যায়া কিয়া’র মতো ছবির। তাঁকে ২০১৯ সালে শেষবারের মতো বড় পর্দায় দেখা গিয়েছিল। ‘কবীর সিং’ এবং ‘মণিকর্ণিকাঃ দ্য ক্যুইন অফ ঝাঁসি’ সিনেমা দুটিতে অভিনয় করেছিলেন তিনি।

Suresh Oberoi

সুরেশ এমন একজন অভিনেতা যিনি নিজের দক্ষতা এবং অভিনয় প্রতিভার মাধ্যমে বলিউডে আজ এই স্থান অর্জন করেছেন। সঙ্গেই অর্জন করেছেন যশ, খ্যাতি এবং অর্থও। একদিন ৪০০ টাকা নিয়ে মুম্বইয়ে পা রাখা এই অভিনেতা আজ কয়েক কোটি টাকার সম্পত্তির মালিক। বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, সুরেশের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬১ কোটি টাকা। এছাড়াও ওনার কাছে মার্সিডিজ, রেঞ্জ রোভারের মতো বেশ কয়েকটি লাক্সারি গাড়িও রয়েছে।বলিপাড়ার এই নামী অভিনেতার অবশ্য আরেকটি পরিচয় রয়েছে। তাঁর ছেলেও বলিপাড়ার নামী অভিনেতাদের মধ্যে একজন।

Suresh Oberoi and Vivek Oberoi

আপনি যদি সুরেশের পদবী দেখে তাঁর পুত্রের নাম আন্দাজ করে থাকেন, তাহলে ঠিকই ধরেছেন। সুরেশের পুত্রই হলেন নামী অভিনেতা বিবেক ওবেরয়। বাবার মতোই নিজের অভিনয় গুণে হিন্দি সিনে দুনিয়ার অন্যতম প্রতিভাবান অভিনেতাদের মধ্যে একজন হয়ে উঠেছেন বিবেক।

Related Articles

Back to top button