বিনোদনসিনেমা

আমির-অক্ষয় ফেল করলেও সুপারহিট সানি দেওল! রিলিজের আগেই বিক্রি ‘Chup’র দেড় লাখ টিকিট

আর বালকির লেখা এবং পরিচালিত থ্রিলার ড্রামা ‘চুপ’ (Chup) ২৩ সেপ্টেম্বর রিলিজ করেছে। সেই ছবিতে অভিনয় করেছেন সানি দেওল (Sunny Deol), দুলকির সলমন, পূজা ভাট, শ্রেয়া ধনওয়ানথারির মতো তারকারা। তবে সেই ছবি রিলিজের আগেই কিন্তু বক্স অফিসে ঝড় তুলে দিয়েছিল। মুক্তির একদিন আগেই বিক্রি হয়ে গিয়েছিল ‘চুপ’এর প্রায় দেড় লাখ টিকিট।

একদিকে ‘বয়কট বলিউড’ ট্রেন্ডের চাপে পড়ে একাধিক হিন্দি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। সেই তালিকায় নাম রয়েছে আমির খান, অক্ষয় কুমারের মতো সুপারস্টারদের ছবিরও। মনে করা হচ্ছিল, সানি অভিনীত ছবিরও হয়তো তেমন দশাই হতে চলেছে। কিন্তু বাস্তবে দেখা গেল সম্পূর্ণ ভিন্ন চিত্র।

Chup Movie

ছবির অগ্রিম বুকিংয়ের হিসেবে দেখা গিয়েছে, রিলিজের আগের বিক্রি হয়ে গিয়েছিল ‘চুপ’এর ১.২৫ লাখের বেশি টিকিট। ট্রেড অ্যানালিস্টদের মতে, রিলিজের পর সেই সংখ্যাটা আরও বাড়বে। যদিও চলতি বছরের অগ্রিম বুকিংয়ের নিরিখে সবচেয়ে বেশি ব্যবসা করা ছবির তালিকায় শীর্ষে রয়েছে ‘ব্রহ্মাস্ত্র’র নাম, তা সত্ত্বেও সানির ছবির পারফরম্যান্স কিন্তু নেহাত খারাপ নয়।

সানি, দুলকির সলমন অভিনীত এই সিনেমার ভালো ওপেনিংয়ের জন্য অবশ্য অনেকেই আর বালকির অভিনব মার্কেটিং স্ট্র্যাটেজিকে কারণ হিসেবে তুলে ধরেছেন। কারণ ছবি রিলিজের কয়েকদিন আগেই মুম্বই, কলকাতা-সহ দেশের ১০টি শহরে বিনামূল্যে ছবি দেখার সুযোগ করে দিয়েছিলেন পরিচালক।

Chup movie

শুধু তাই নয়, ছবি দেখার পর দর্শকদের মতামত ভাগ করে নেওয়ার কথাও বলেছিলেন তিনি। এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় ‘চুপ’ নিয়ে দর্শকদের বেশ কথা বলতে দেখা গিয়েছে। ছবিটি দেখে নিজেদের মতামতও ভাগ করে নিয়েছেন তাঁরা। বিশেষজ্ঞদের মতে, এই অভিনব মার্কেটিং স্ট্র্যাটেজি এবং ‘ওয়ার্ড অফ মাউথ’ পাবলিসিটির কারণই ‘চুপ’এর এত ভালো ওপেনিংয়ের অন্যতম একটি কারণ।

আর বালকি পরিচালিত এই ছবির নিরিখে বলা হলে, এটি একটি থ্রিলার ড্রামা ঘরানার সিনেমা। ছবির ট্রেলার দেখেই বোঝা গিয়েছে, একজন শিল্পী এই ছবিতে খুনি হয়েছেন। সানিকে ‘চুপ’এ দেখা যাবে একজন পুলিশ অফিসারের চরিত্রে। এছাড়া সাউথ সুপারস্টার দুলকির সলমন একজন পরিচালক এবং ‘দ্য ফ্যামিলি ম্যান’, ‘স্ক্যাম ১৯৯২’ খ্যাত শ্রেয়াকে তাঁর ভালোবাসার নারীর চরিত্রে দেখা যাবে। এছাড়াও পূজা ভাটকেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

Related Articles

Back to top button