ছবিভাইরাল

‘বেনারসি তুমি সবারই’, ধুতি স্টাইলে শাড়িই এবার নিউ মেনস ফ্যাশন! তুমুল ভাইরাল ফটোশুটের ছবি

শাড়ি (Saree) কি শুধুই নারীদের পোশাক? ইদানিং কালে এই প্রশ্ন অনেক বেশি আলোচনায় উঠে আসছে। অনেকের মতে শাড়ি হল মেয়েলি পোশাক। তবে ধীরে ধীরে ভাঙ্গতে চলেছে এই ধারণা। শাড়ি নামক পোশাকটিকে যে লিঙ্গ কাঠামোয় বেঁধে ফেলা হয়েছিল সেটাই এবার বিলুপ্ত হওয়ার পথে। হাল আমলের ফ্যাশনে  শাড়ি নারীদের ছাপিয়ে পুরুষের সাজ সজ্জার গুরুত্বপূর্ন অঙ্গ হয়ে উঠেছে। আজকাল পুরুষেরা শাড়িকে শুধু গ্রহণ করছে না বরং শাড়ি পড়ার ক্ষেত্রে রীতিমত পাল্লা দিচ্ছে নারীদের।

আসলে শাড়ি এতটাই সুন্দর পোশাক, একে ইচ্ছে খুশি মত পরা যায়। তাই এখন নারীদের পাশাপাশি পুরুষেরাও সাবলীল ভাবেই নিজেদের সাজিয়ে নিচ্ছেন বারোহাতি এই এক টুকরো কাপড়ে। নানা রকম বাহারি ড্রেসিং স্টাইলের মধ্যে দিয়েই নিজেদের নজরকাড়া শাড়ির লুকে ফুটিয়ে তুলছেন পুরুষেরা। আর পুজোর আগে পুরুষদের শাড়ির পড়ার ছবি ভাইরাল হতেই নেটপাড়ায় চলছে তুমুল চর্চা। চলুন আজ জেনে নেওয়া যাক ছেলেদের শাড়ি পড়ার কিছু কায়দা:

ধুতি কায়দায় শাড়ি ড্রেপিং : শাড়ির জগতে নতুন বিপ্লব এনেছে ধুতি স্টাইল শাড়ি। ইদানিং শাড়িকে ধুতি স্টাইলে পড়ছেন বহু পুরুষেরা। বিশেষ করে এখন বাজার কাঁপাচ্ছে বেনারসি শাড়ি। অনেক ছেলেরাই এথনিক বা ট্র্যাডিশনাল পছন্দের প্রথম তালিকায় রাখছেন  শাড়ি। বাংলায় ছেলেদের শাড়িকে ধুতির মত পড়ার স্টাইল প্রথম আনেন কনটেন্ট ক্রিয়েটর ও ইনফ্লুয়েন্সর রোহিত বসু।

বাঙালি পরিবারেই বেড়ে উঠেছেন। মা দিদিদের দেখেছেন শাড়ি পরতে। তাঁর হাত ধরেই বাংলায় ধীরে ধীরে শাড়ির স্টাইলে ফ্লুইডের টাচ পরতে আরম্ভ করে।  এখন ধীরে ধীরে শাড়ি প্রেমী পুরুষদের নয়নের মণি হয়ে রোহিত। শেখাচ্ছেন শাড়ি পরার কায়দা।

 

View this post on Instagram

 

A post shared by Rudra Saha (@rudra_saha_official)

পুরুষদের আটপৌরে শাড়ি : অবাক লাগলেও সত্যি! আটপৌরে শাড়ির কথা বললে প্রথমেই চোখে ভাসে নারীদের ছবি।  কিন্তু এই ছবি এখন সম্পূর্ণ বদলে গেছে। এখন নারীদের  পাশাপাশি আটপৌরে শাড়ি পরতে অভ্যস্ত হয়ে উঠছে পুরুষেরা। এই প্রসঙ্গেই জানিয়ে রাখি,  পুষ্পক সেনকে কে না চেনেন? কিন্তু প্রথম দিনই তাঁর জার্নি এত সহজ ছিল না। বাঙালি শাড়ি প্রেমী পুরুষের মধ্যে তিনি বেশ পরিচিত।

সমাজের চোখ রাঙানি উপেক্ষা না করেই নিজের চেনা ছক থেকে বেরিয়ে শাড়িতেই  নিজেকে সাজিয়ে নিয়েছেন পুষ্পক।  একবার নয়, বারবার নিজেকে শাড়িতেই মেলে ধরেছেন। আটপৌরে শাড়িতেও আগুন ছড়িয়েছেন বহু বার! তাঁকে বং মুন্ডা নামেই এক ডাকেই সবাই চেনেন। কখনও তাঁকে শাড়ি পরে দেখা যায়  কলকাতার রাস্তায়  আবার কখনও শাড়ি পরে  ইতালির রাস্তায় উষ্ণতা ছড়াচ্ছে পুষ্পক।

 

View this post on Instagram

 

A post shared by Rudra Saha (@rudra_saha_official)

স্লিম ফিট শাড়ি স্টাইল : ভারতের বিভিন্ন শাড়ি প্রেমী পুরুষদের মধ্যে এই কায়দায় শাড়ি পড়ার ঝোঁক বেশি প্রচলিত।  এর মধ্যেই একজন হল কলকাতার রাজ কুমারী  কোকো। জেন্ডার নিউট্রাল  ফ্যাশন এর ক্ষেত্রে এক নতুন চিন্তা ধরার জন্ম দিয়েছে  বিখ্যাত মেকআপ আর্টিস্ট ও কন্টেন্ট ক্রিয়েটর অনুকূল ধারা তথা রাজকুমারী কোকো। বিনা দ্বিধায়  নিজেকে শাড়িতে মেলে ধরতে পিছপা হন না এই শাড়ি প্রেমী পুরুষটি। তাঁর মতে ব্যক্তিত্বের সঠিক বিকাশে নিজের পছন্দকে প্রাধান্য দেওয়াটাই মূল কথা।

Related Articles

Back to top button