গানবিনোদনভিডিও

অন্যের ঝেড়েই চলছে বলিউড! ব্রহ্মাস্ত্র ছবির ‘কেশরিয়া’ গান আসলে নকল, ধরা পড়তেই কটাক্ষ নেটপাড়ায়

রবিবার মুক্তি পেয়েছে রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘ব্রহ্মাস্ত্র’র গান ‘কেশরিয়া’ (Kesariya)। অরিজিৎ সিংয়ের গলা আর রণবীর-আলিয়ার রসায়ন- সব মিলিয়ে একেবারে সুপারহিট সেই গান। প্রথম দিনই কয়েক কোটি মানুষ শুনে ফেলেছেন সেই গান। তবে এবার সেই গানের বিরুদ্ধেই উঠল সুর চুরির অভিযোগ। সঙ্গে আবার হাতেনাতে প্রমাণও দেওয়া হয়েছে।

‘কেশরিয়া’র বিরুদ্ধে সুর চুরির অভিযোগ প্রথম আনেন স্বঘোষিত চলচ্চিত্র সমালোচক কেআরকে (KRK)। টুইটারে একটি ভিডিও শেয়ার করে সেই কথা লেখেন তিনি। বলিউডকে প্রকাশ্যেই ‘কপিক্যাট’ও বলেন কেআরকে। তবে এরপর আস্তে আস্তে নেটদুনিয়ায় ভাইরাল হতে থাকে সেটি। ধীরে ধীরে পুরো নেটদুনিয়ায় ছেয়ে যায় ‘রণলিয়া’র ছবির সুর চুরির ঘটনা।

Kesariya Song

আসলে অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’র এই গানের সঙ্গে ‘লারে ছুটি’ (Laree Chotee) গানের সুরের বেশ মিল রয়েছে। আর ব্যাস, ‘এক চালিশ কি লাস্ট লোকাল’ ছবির গানের সঙ্গে ‘কেশরিয়া’র মিল পেতেই চটে যান নেটিজেনদের একাংশ। অভিযোগ তোলা হয়, অভয় দেওল, নেহা ধুপিয়ার ছবি থেকেই সুর চুরি করেছে ‘ব্রহ্মাস্ত্র’।

একজন নেটাগরিক যেমন ‘রণলিয়া’র ছবির গানের ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘আরেহ এতটাও চুরি কোরো না’। আর একজন আবার লিখেছেন, ‘মিউজিক ডিরেক্টরের নাম যখন প্রীতম, তখন এটুকূ তো চলতেই পারে’।

কেউ কেউ তো আবার এও বলছেন, এই গানের জন্য এত অপেক্ষা করা উচিতই হয়নি। একজন আবার বলিউডের ছবির গান থেকেই বলিউডের ছবির গানের সুর চুরির বিষয়টি নিয়ে খোঁচা দিয়েছেন। তিনি লিখেছেন, ‘বাঃ, এই সময়ও চলে আসল। বলিউডের থেকেই বলিউড চুরি করছে! দুর্দান্ত’।

‘কেশরিয়া’ গানে ‘রণলিয়া’র রসায়ন দারুণ লেগেছিল দর্শকদের। অনেকে তো এও বলছেন, তাঁরা লুপে শুনছে গানটি। তবে সেই গানের সুরই যে চুরি করা তা জানতে পেরে দুঃখও পেয়েছেন অনেকে। তবে কেউ কেউ আবার এও বলছেন, অনুপ্রাণিত হয়ে যদি গান তৈরি করা হয়, তাহলে এত সমস্যার কী আছে!

Related Articles

Back to top button