Kangna ranaut কঙ্গনা রানাউত

‘প্রকাশ্যে গুলি করে মারা হোক ধর্ষকদের’ হাথ্রাস এর গণধর্ষণ কাণ্ডে বিস্ফোরণে কঙ্গনা


আমাদের দেশে প্রত্যেকদিন ধর্ষণের মতো জঘন্য অপরাধ বেড়েই চলেছে। মুখে অনেক কথা বললেও এখনো পর্যন্ত নারী সুরক্ষায় সেরকমভাবে আত্মনির্ভর হয়ে উঠতে পারেনি দেশ এ।কটি সমীক্ষায় জানা যাচ্ছে, প্রতিদিন গড়ে 91 জন মহিলা ধর্ষণ হয় এবং বছরে তার সংখ্যা দিয়ে দাঁড়ায় ৩৩ হাজারের কাছাকাছি।সব সময়ই আমাদের দেশে ধর্ষকের শাস্তি মৃত্যুদণ্ড হয় না। দিন দিন ধর্ষণের মতো জঘন্য অপরাধ বেড়েই চলেছে যোগী রাজ্য অর্থাৎ উত্তরপ্রদেশে।

কিছুদিন আগেই উত্তরপ্রদেশে এক দলিত সম্প্রদায়ের মেয়ে মায়ের সাথে মাঠে কাজ করতে যায়। এবং উচ্চবর্ণের বেশ কয়েকজন তাকে অপহরণ করে। তার উপর নির্মম অত্যাচার করা হয়,কেটে দেওয়া হয় তার জিব। টানা 14 দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে জীবনযুদ্ধে হেরে যায় ওই তরুণী।

এবার উত্তরপ্রদেশের গণ ধর্ষণের বিরুদ্ধে সরব হলেন কঙ্গনা। কঙ্গনা বলেন, “সবার সামনে গুলি করে মেরে ফেলা হোক ধর্ষকদের। প্রত্যেক বছর গণ ধর্ষণের সংখ্যা বেড়েই চলেছে দেশে।তার সমাধান কোথায়! দেশের জন্য এটি একটি লজ্জাজনক দিন, আমরা নিজেদের মেয়েদের রক্ষা করতে পারছি না। এর থেকে লজ্জার আর কিছু হতে পারে না। এরূপ ঘটনা সামনে আসতে আরও একবার ভারতবর্ষের নারী সুরক্ষা প্রশ্নের মুখে! তাহলে কি নারীরা এখনও স্বাধীন নয়!”


Like it? Share with your friends!

652
652 points