৩৫ বছর পার করলেও নিজের ত্বকের জেল্লাকে হারাতে দেবেন না!


 

বাংলা hunt ডেস্ক : যৌবনে ত্বক যেমন ভাবেই আলু থালু ভাবে থাকুক না কেন তার জেল্লাই আলাদা থাকে । কিন্তু সমস্যা শুরু হয় বয়েস ৩৫শের কোঠা পেরোলেই । বলিরেখা, ডার্ক সার্কেল, ডার্ক স্পট মুখে স্পষ্ট ফুটে ওঠে। কিন্তু আপনি কি জানেন এই কটি জিনিস নিয়মিত করলে আপনি ধরে রাখতে পারবেন আপনার যৌবনের জেল্লা কে-

রোজ স্নান, খাওয়া, ঘুমের মতো স্কিনিং, টোনিং এবং ময়েশ্চারাইজের কথা ভুলবেন না । এবং ক্রিম কেনার সময় দেখে নেবেন সেটি অ্যান্টি অক্সিডেন্ট যুক্ত কিনা ।

এর পাশাপাশি সপ্তাহে অন্তত তিনবার স্ক্রাবিং করুন। বাইরের প্রোডাক্ট না চাইলেও ঘরোয়া জিনিস দিয়েই স্ক্রাব করুন । শুধু মুখে নয় । সারা শরীরে ই। এতে মৃত কোষ সরে গিয়ে ত্বক হবে জেল্লাদার। প্যাক হিসাবে স্নানের আগে টক দই লাগান। এর কোনো বিকল্প নেই।

খাবার তালিকায় ভাজাভুজি সরিয়ে সবুজ জাতীয় সবজিকে আমন্ত্রণ জানান । যত বেশি সবুজ খাবেন, তারা আপনাকে চির সবুজ রাখতে তার চেয়ে বেশি সাহায্য করবে।

দিনে ৩ থেকে ৪ লিটার জল খান । জল আপনার ত্বক কে টানটান রাখতে সাহায্য করবে।

দিনে অন্তত ৩০মিনিট এক্সাসাইজ করুন । কিছু না করতে পারলে সকালে উঠে একটু ফ্রি হ্যান্ড করে ৩০ মিনিট হাঁটুন । আপনার শরীরের মেদের পাশাপাশি টক্সিক এবং স্ট্রেস কমাবে। যা আপনাকে ব্রণ জাতীয় সমস্যা থেকে আপনাকে মুক্তি দেবে এবং আপনার ত্বককে করে তুলবে উজ্জ্বল।


Like it? Share with your friends!

580
580 points