খবরছবিরেসিপি

চিজ, মেয়োনিজ, মাইক্রোওয়েভ ছাড়াই সহজে বানিয়ে ফেলুন সুস্বাদু পিৎজ্জা

বাড়িতে ঘরোয়া পদ্ধতিতে কীভাবে পিৎজ্জা বানাবেন? এই প্রশ্নটা কিন্তু রয়েই যায়। তাও মাইক্রোওয়েভ এবং চিজ আর মেয়োনিজ ছাড়াই!

Pizza
এটা কী সম্ভব? খেতে নিশ্চয়ই খারাপ হবে! বাইরের মতোন হবেই না ১০০% ! আরে একাই এত কিছু ভাববেন? বানিয়ে দেখুন কেমন হয়।

কীভাবে বানাবেন?

প্রথমে ময়দা মাখুন (লুচি করার জন্য যেমন লাগে, ঠিক অমনি, তবে চিনি দেবেন না। অল্প খাবার সোদা, বেকিং পাউডার, আর দুধ দেবেন, তেল সামান্য)। এরপর ভালো করে মাখা হলে, একটি তেল মাখানো প্লেটে গোল করে ময়দা আটকে দিন।

Pizza
এরপর এতে সাধারন টমেটো কেচাপ মাখিয়ে দিন। তারপর এতে সাদা সস মাখান (এই সাদা সস বানাবেন কী করে? একটা কড়াইতে হাফ কাপ ময়দা, দুধ দিন। বাটার দিন। এবার অল্প নুন, শুকনো লঙ্কা গুড়ো বা চিলি ফ্লেক্স দিন, অরিগ্যানো পাউডার, গোলমরিচ গুঁড়ো দিন এবং অ্যাড করুন পিৎজ্জা সিসোনিং পাউডার। ভালো করে মিশিয়ে নিলেই তৈরী সাদা সস)

Pizza
এরপর এতে সরু করে কাটা পেঁয়াজ এবং ক্যাপসিকাম ও চিকেন (এই চিকেনটা কড়াই তে পেঁয়াজ আর আদা রসুন এবং সামান্য নুন দিয়ে কষিয়ে নেওয়া) দিয়ে সাজিয়ে নিয়ে, এরপর উপর দিয়ে সাদা সস ছড়িয়ে দিন।

Pizza

উপর থেকে চিলি ফ্লেক্স এবং গোলমরিচ গুঁড়ো উপরে ছড়িয়ে দিন। এরপর একটি কড়াই গরম করুন । তার ভিতর একটা স্ট্যান্ড রাখুন এবং প্লেটটা তার উপর বসিয়ে ঢেকে দিন কড়াই, মাত্র ২৫ মিনিটের জন্য। ব্যাস তাহলেই তৈরি ঘরোয়া উপায়ে পিৎজ্জা।

Related Articles

Back to top button