সকালের ব্রেকফাস্টে ডালিয়া খেয়ে নিজেকে সব রোগ থেকে দূরে থাকুন


ডালিয়ার নাম শুনলেই অনেকেরই নাক সিটকে যায় , কিন্তু আপনি কি জানেন রোজকার এই এক বাটি ডালিয়া আপনাকে কি কি সমস্যা থেকে মুক্তি দিতে পারে?

ওজন কমিয়ে বডিকে শেপে আনতে সাহায্য করে । ডালিয়ার মধ্যে উপস্থিত প্রোটিন থাকে তা ওজন কমিয়ে পেশী গঠনে সাহায্য করে । যা আপনাকে দিতে পারে একদম পারফেক্টচেহারা।

সকালে বা দুপুরে খাবারের তালিকায় থাকা এক বাটি ডালিয়া দূর করতে বদহজমের মতো রোগকে । ডালিয়ার মধ্যে থাকা ফাইবার বদহজম সরানোর পাশাপাশি কোষ্ঠকাঠিন্যর মতন রোগ সারাতে সাহায্য করে ।

নিয়মিত ডালিয়া খেলে যে কোনো ধরনের হার্ট ডিজিস হওয়ার সম্ভাবনা কমে যায়। এমন কি হার্টকে সচল , স্বাভাবিক রেখে কার্যক্ষমতা বাড়াতে সাহায্য করে । সেই সঙ্গে কোলেস্টেরলের মাত্রা ও হ্রাস করিয়ে আপনাকে সুস্থ রাখে।

যে কোনো ডায়াবেটিস আক্রান্ত মানুষেরাই ডালিয়া খেতে পারেন । এতে রক্তে হঠাৎ করে শর্করা বেড়ে যাওয়ার কোনো সম্ভাবনা থাকেনা । উল্টে এটি খেলে আপনার পেট অনেকটা সময় পর্যন্তই ভরা থাকে। সকালে খেলে ঠিক দুপুর বেলাতেই খিদে পায়।

গবেষণায় জানা গিয়েছে, ডালিয়া ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে করতে সক্ষম । তাই ক্যান্সার বিশেষজ্ঞরা মহিলাদের ডালিয়া খাওয়ার উপদেশ দিয়ে থাকেন।


Like it? Share with your friends!

597
597 points