খবরগানবিনোদন

সত্যিই বাংলার গর্ব অরিজিৎ সিং, BTS’কে পিছনে ফেলে বিশ্ব সেরা! নতুন রেকর্ড গড়লেন বাঙালি গায়ক

এই মুহূর্তে বলিউডের সেরা গায়কের (Bollywood Singer) নাম যদি জিজ্ঞেস করা হয়, তাহলে হয়তো সবচেয়ে বেশি ভোট পাবেন মুর্শিদাবাদের ছেলে অরিজিৎ সিং (Arijit Singh)। এই বঙ্গতনয় এখন এক কথায় বলিউড কাঁপাচ্ছেন। অবশ্য শুধুমাত্র এই দেশেই নয়, অরিজিৎ’এর জনপ্রিয়তা এখন দেশের গণ্ডি পেরিয়ে পৌঁছে গিয়েছে বিদেশেও। সম্প্রতি গানের দুনিয়ার একাধিক গ্লোবাল আইকনকে পিছনে ফেলে এক নয়া রেকর্ড গড়েছেন অরিজিৎ।

গত কয়েক বছর ইন্ডাস্ট্রিতে চলছে অরিজিৎ’এর রাজত্ব। ‘দিল সম্ভল জা জারা’ থেকে শুরু করে ‘তুম হি হো’ হয়ে ‘মেরে ঢোলনা’ এই বঙ্গ তনয় শ্রোতাদের উপহার দিয়েছেন একাধিক সুপারহিট গান। নিজের কাজের মাধ্যমেই সারা বিশ্ব জুড়ে পরিচিতিও বাড়ছিল তাঁর। ২০২০ এবং ২০২১ সালে স্পটিফাইয়ের সবচেয়ে বেশি স্ট্রিম করা ভারতীয় শিল্পী এবং সবচেয়ে বেশি ফলো হওয়া গায়কের খেতাব আদায় করেছিলেন এই বঙ্গতনয়।

arijit singh

তবে এবার দেশ এবং এশিয়ার গণ্ডি পেরিয়ে অরিজিৎ’এর জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। সম্প্রতি স্পটিফাই (Spotify) কর্তৃক প্রকাশিত সবচেয়ে বেশি ফলো হওয়া শিল্পীর (সম্পূর্ণ বিশ্বের শিল্পীর নিরিখে) তালিকা প্রকাশ করা হয়েছে, আর সেখানেই দেখা গিয়েছে জ্বলজ্বল করছেন অরিজিৎ’এর নাম।

কয়েক ঘণ্টা আগে স্পটিফাই কর্তৃক প্রকাশিত তালিকায় দেখা গিয়েছে, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১০ শিল্পীর তালিকায় সপ্তম স্থানে রয়েছে ভারতীয় শিল্পী অরিজিৎ’এর নাম। তিনি পিছনে ফেলে দিয়েছেন টেলর সুইফট, ব্যাড বানি এবং বিটিএস’এর মতো নামী শিল্পী, ব্যান্ডকে।

Arijit Singh অরিজিৎ সিং

স্পটিফাইয়ের বিচারে, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শিল্পী হলেন এড শিরান। এরপর তালিকায় নাম রয়েছে যথাক্রমে আরিয়ানা গ্রান্দে, বিলি এইলিশ, ড্রেক, জাস্টিন বিবার এবং এমিনেমের। অল্পের জন্য এমিনেমকে টপকাতে পারেননি ভারতের রত্ন অরিজিৎ।

Most followed artist on Spotify

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শিল্পীর (স্পটিফাইয়ের বিচারে) তালিকা প্রকাশ করা মাত্রই নেটিজেনরা শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন অরিজিৎকে। তবে অনেকে আবার একথাও বলেছেন, ভারতের শ্রোতারা জিও সাভন, গানা, উইঙ্ক, স্পটিফাইয়ে মিলিয়ে মিশিয়ে গান শোনেন। এখনও ভারতের সবচেয়ে বেশি মিউজিক স্ট্রিমিং সাইট কিন্তু স্পটিফাই নয়, বরং গানা। চিত্রটা উলটো হলে অরিজিৎ’এর নাম তালিকায় আরও ওপরে থাকতো।

Related Articles

Back to top button