বিনোদনসিনেমা

‘কাপড় খুলে নাচো!’ কাশ্মীর ফাইলসের পরিচালকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগে করলেন তনুশ্রী

বিবেক রঞ্জন অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) এখন টক অফ দ্য টাউন। বিগত এক সপ্তাহের বেশি সময় ধরে দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই সিনেমা। যার মাধ্যমে ১৯৯০ সালে কাশ্মীরী পন্ডিতদের ওপর ঘটে যাওয়া নির্মম অত্যাচারের কাহিনী অত্যন্ত নিঁখুতভাবে তুলে ধরেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।

তবে এই সিনেমা মুক্তির পর থেকে দেশজুড়ে যেমন উপচে পড়েছে অসংখ্য মানুষের প্রশংসা, তেমনই অভিযোগ উঠেছে উস্কানিমূলক সিনেমা বানিয়ে পক্ষপাতিত্ব করার। তবে এমন একটা সাহসী সিনেমা বানানোর জন্য পরিচালক কে বাহবা জানিয়েছেন বলিউডের একাধিক জনপ্রিয় অভিনেতা, অভিনেত্রী। তালিকায় রয়েছেন কঙ্গনা রানাওয়াত, অক্ষয়কুমার, ইয়ামি গৌতম, পরেশ রাওয়াল সহ আরও অনেকে।

তবে কাশ্মীর ফাইলস খ্যাত এই পরিচালকের বিরুদ্ধে সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে এক পুরনো বিতর্ক। প্রসঙ্গত ২০১৮ সালে, প্রাক্তন মিস ইন্ডিয়া ইউনিভার্স তথা বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত (Tsnusri Dutta) বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে এক ভয়ঙ্কর অভিযোগ করেছিলেন। প্রসঙ্গত ২০০৫ সালের সিনেমা ‘চকোলেট ডিপ ডার্ক সিক্রেট’-এর শুটিং চলাকালীন একটি ঘটনার কথা শেয়ার করেছেন ‘আশিক বানায়া আপনে’ খ্যাত অভিনেত্রী তনুশ্রী।

তনুশ্রী জানিয়েছিলেন শুটিং চলাকালীন, প্রয়াত অভিনেতা ইরফান খানের মুখের এক্সপ্রেশনের একটি ক্লোজ শট নেওয়ার কথা ছিল পরিচালক বিবেক অগ্নিহোত্রীর। আর তাকে কিউ দেওয়ার জন্য তনুশ্রী কে দাঁড় করানো হয়েছিল ক্যামেরার পিছনে। তনুশ্রীর কথায়, ‘ সেসময় আমি আমার কস্টিউমের উপরে একটি তোয়ালে জড়িয়ে ক্যামেরার পিছনে দাঁড়িয়েছিলাম। এই লোকটা (বিবেক অগ্নিহোত্রি) চেয়েছিল আমি ইরফানকে কিউ দেব আর সেটা দেখে ইরফান তার মুখের এক্সপ্রেশন দেবে, আর তখন পরিচালক তাঁর ক্লোজ আপ শট নেবে।’

আর এরপরেই তনুশ্রীর দাবি, এর জন্য নাকি খোদ পরিচালক বিবেক অগ্নিহোত্রী বলেছিলেন ‘যাও তোমার কাপড় খুলে নাচো, ওকে কিউ দাও।’ তনুশ্রী জানিয়েছিলেন বিবেকের মুখে এমন কথা শুনে একপ্রকার আকাশ থেকে পড়েছিলেন তনুশ্রী। ইরফানও প্রকাশ্যে প্রতিবাদ করে বলেছিল, ‘এইসব কী বলছ। আমি অভিনয় জানি। আমি জানি কীভাবে এক্সপ্রেশন দিতে হয়।’ এছাড়া সেসময় নাকি সেটে উপস্থিত ছিলেন সুনীল সেট্টিও। তিনিও নাকি অসন্তুষ্ট হয়ে পরিচালককে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘আমি আসব নাকি কিউ দিতে?’

Related Articles

Back to top button