মহাভারত চরিত্র নিয়ে দু’বছর কাজ করার পর, আচমকা সিনেমা করবেন না বলে সরে দাঁড়ালেন আমির খান


বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে অনবদ্য অভিনয় এবং নিখুঁত পর্যালোচনা মিস্টার পারফেকশনিস্টের শিরোপা এনে দিয়েছে অভিনেতা আমির খান (Aamir Khan) কে। অভিনেতা যে চরিত্রে অভিনয় করেন, সেই চরিত্রের বাস্তব রূপ, ধাঁচ, গঠন, প্রকৃতি নিয়ে অভিনেতা আগে থেকেই খুঁটিয়ে জেনে নেন। একেবারে আঁঠার মতোন লাগে থাকেন, সেই চরিত্রের উপরেই। এ কথা নতুন কিছু নয়, পুরো বিটাউনও এ ব্যাপারে জানে।

Aamir Khan Bollywood

এর প্রমাণ দর্শক মহল ‘থ্রি ইডিয়েটস’ থেকে ‘দঙ্গল’ সিনেমাতে পেয়েছে। তবে ২০১৮ তে শেষবারের জন্য ঠগস অফ হিন্দুস্তান (Thugs of Hindustan) ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। যদিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল সেই বিগ বাজেটের ছবি।

Aamir Khan Bollywood
তবে দুবছর ধরে পর্যালোচনা করা মহাভারত সিনেমা থেকে অবশেষে সরে দাঁড়ালেন জনপ্রিয় অভিনেতা। কেন অভিনেতা দুবছর পরে এমন সিদ্ধান্ত নিলেন? এ বিষয়ে এক জনপ্রিয় বলিউড সংবাদমাধ্যমের তরফে জানা গেছে, মহাভারত প্রোজেক্টটি আমির খানের খুব পছন্দের। তবুও তিনি মনে করছেন এই সময়টা সঠিক সময় নয়, মহাভারতে অভিনয় করার। এছাড়াও এই সিনেমার জন্য যে অঙ্কের টাকা লাগবে, সেই বরাদ্দ টাকাও ব্যয় করাও একটি সমস্যার বিষয়।

Aamir Khan Bollywood

তবে শুধু কী আর্থিক অবস্থার জন্য সিনেমা থেকে সরে গেলেন তিনি? নাহ! এক্ষেত্রে অন্য একটি সমস্যাও প্রকট হয়ে দাঁড়িয়েছে। আমির খান মনে করেছেন, মহাভারতকে একটি সিনেমাতে পরিণত করা খুব জটিল কাজ। এই কথার প্রেক্ষিতে পরিচালকদের মত ছিল, মহাভারতকে সিনেমায় পরিণত না করে ওয়েব সিরিজে পরিণত করতে। অন্যদিকে, অভিনেতা দুবছর ধরে একটি ওয়েব সিরিজে কাজ করতে অপারক। কাজেই, মহাভারত থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

Aamir Khan Bollywood

উল্লেখ্য, বর্তমানে ‘লাল সিং চড্ডা’ অনেকটা সাবধান হতে চান অভিনেতা। সেই নিয়েই আপাতত ব্যস্ত মিস্টার পারফেকশনিস্ট।


Like it? Share with your friends!

667
667 points