কাদম্বিনীর পর কৃষকদের পাশে থাকার বার্তা নিয়ে দুই চ্যানেলের এক গল্প, জিতবে কে? রিমলি নাকি বীণাপাণি!


হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাঝে স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলা (Zee Bangla)। বরাবরই মা-ঠাকুমাদের পছন্দের সিরিয়াল গুলির তালিকায় শীর্ষে যে দুটি চ্যানেল, তা স্টার জলসা এবং জি বাংলা। কাজেই, কার টিআরপি (TRP) বেশি হবে এই নিয়ে লেগেই থাকে দ্বন্দ্ব। কয়েকদিন আগেই টিআরপির রেষারেষিতে দুই চ্যানেলেই শুরু হয়েছিল কাদম্বিনীর গল্প।

Kadambini

তেমনই ফের কিছুটা এক গল্প, জি বাংলায় শুরু হয়েছে ‘রিমলি’। যার মূল গল্প কীভাবে কৃষকদের নায্য অধিকার ছিনিয়ে নেওয়া হয়, কীভাবে জমিদাররা কৃষকদের কষ্ট দেয়। আর এসবের অন্যায়ের বিরুদ্ধে এগিয়ে আসে ‘রিমলি’। গ্রামের মানুষের হয়ে কথা বলে রিমলি। ১৫ ফেব্রুয়ারি থেকেই শুরু হয়েছে এই সিরিয়ালের টেলিকাস্ট। ইতিমধ্যেই বেশ সাড়া ফেলেছে এই সিরিয়ালটি।

Rimli

তবে এই সিরিয়ালের বয়স এক মাস না হতেই, স্টার জলসায় শুরু হতে চলেছে “গ্রামের রানি বীণাপাণি”। গল্প কিছুটা একই, গ্রামের মেয়ে বীণাপাণির উপরে গ্রামবাসীদের অগাধ আস্থা। তাঁদের বিশ্বাস বীণাপাণি সব অসম্ভবকে নিমিষেই সম্ভব করে দেয়।

Binapani

বীণাপাণি একাই কৃষকদের জীবনে সুখের দিন এনেছে। কীভাবে এবং কীসের কৃষকদের উপকার হবে, তার উপর জোড় দিয়েছে বীণাপাণি। তবে গ্রামের উন্নয়নের জন্য গ্রামের ছেড়ে শহরে এসেছে বীণাপাণি। ধর্নায় বসে, মুখোমুখি হয়েছে শহরের নামজাদা ‘শক্তি’ সংস্থার কর্ণধার শতদ্রু’র। বীণাপাণির দাবি, দীর্ঘ দিন ধরে শতদ্রু এবং শক্তি সংস্থা ন্যায্য পাওনা, লভ্যাংশ থেকে বঞ্চিত করেছে কৃষকদের।

Binapani

এরপর বীণাপাণির সমস্ত দাবি শুনে, অত বড়ো সংস্থার দায়িত্বভার এক কথায় ছেড়ে দেয় শতদ্রু। এরপর বীণাপাণিকে তা সামলানোর দায়িত্ব দেওয়া হয়, এই প্রোমোতেই প্রশ্ন ওঠে, বীণাপাণি কি পারবে যোগ্য জবাব দিতে? শতদ্রুর সংস্থায় আমূল বদল আনতে? এই গল্প নিয়েই টেন্ট প্রোডাকশন, চলতি বছরের আর্ন্তজাতিক নারী দিবসেই নিয়ে আসছে নতুন ধারাবাহিক “গ্রামের রানি বীণাপাণি”। প্রতিদিন রাত ন’টায় এই সিরিয়াল টেলিকাস্ট হবে বলেই সূত্রের খবর।


Like it? Share with your friends!

696
696 points