গসিপবিনোদনসিরিয়াল

CID করে খ্যাতি ও টাকা মিলেছিল দুটোই! সিরিয়াল শেষ হবার পর আজ এই হাল এসিপি প্রদ্যুমন ও বাকিদের

দর্শকের বিনোদনের জন্য বিভিন্ন চ্যানেলে নানা ধরণের সিরিয়াল (Serial) থেকে শুরু করে নানা স্বাদের পোগ্রাম দেখা যায়। তবে গোয়েন্দা কাহিনীর রহস্যের প্রতি চিরকালই আলাদা আকর্ষণ কাজ করেছে দর্শকদের। এই ধরণের সিরিয়াল বলতে যেটা সবার আগে মাথায় আসে সেটা ডিটেকটিভ সিরিয়াল (Detective Serial) হল CID। দশকের পর দশক ধরে এই ধারাবাহিক ছোট থেকে বড় সকলের মন জিতে নিয়েছে।

CID এর এসিপি প্রদ্যুমন থেকে দয়া ও প্রতিটা চরিত্রই চেনা ছোট থেকে বড় সকলের। এমনকি সিরিয়ালের শুটিং বন্ধ হয়ে গেলেও আজ রিপিট টেলিকাস্ট দেখতে ভালোবাসেন দর্শকেরা। জানলে অবাক হবেন দু দশকের আগে শুরু হয়েছিল এই গোয়েন্দা সিরিয়ালের। যেটা শেষ সম্প্রচারিত হয়েছিল ২০১৮ সালের ২৭শে সেপ্টেম্বর। ২৩ বছর ধরে একইরকম জনপ্রিয়তা নিয়ে চলা এই সিরিয়েল জিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছে।

CID Season 2 might come soon

সিরিয়ালে এসিপি প্রদ্যুমনের চরিত্রে অভিনয়  করেছিলেন শিবাজী সাতাম। যার একটি ডায়লগ আজ সকলের কাছে পরিচিত, ‘কুছ তো গড়বড় হ্যায় দয়া!’ অন্যদিকে দরজা ভাঙার স্পেশালিস্ট দয়া চরিত্রে অভিনয় করেছিলেন দয়ানন্দ শেঠি। ইন্সপেক্টর অভিজিতের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা আদিত্য শ্রীবাস্তব ও ফ্রেডির চরিত্রে ছিলেন দীনেশ ফড়নবিশ।

সিরিয়াল শেষ হবার পর কেমন আছেন সিআইডি সিরিয়ালের এই সমস্ত অভিনেতারা! প্রথমেই আসা যাক এসিপি প্রদ্যূমনের কথায়। অভিনয়ের আসার আগে ব্যাঙ্কে ক্যাশিয়ার হিসাবে কাজ করেছিলেন তিনি। তবে অভিনয়ের জন্য ব্যাপক জনপ্রিয়তা মিলেছে। অভিনেতার স্ত্রীর নাম অরুণা। তাদের দুটি সন্তান রয়েছে, এক ছেলে ও এক মেয়ে।

দয়া অভিনেতা দয়ানন্দ শেঠি একসময় বিখ্যাত দয়া চরিত্রে অভিনয়ের জন্য রাজিই ছিলেন না। নিজের বাস্তবের নামের সাথে মিল রয়েছে সিরিয়ালের দয়ার। তবে দরজা ভাঙার জন্য আজ গোটা ভারত বিখ্যাত অভিনেতা। সিরিয়াল শেষ হয়ে যাবার পর অনেকদিনই তাকে দেখতে পাওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে আগামী দিনে এমএক্স প্লেয়ারের ক্রাইম থ্রিলার ওয়েব সিরিজে দেখা যেতে পারে তাকে।

সিনিয়ার ইন্সপেক্টর  অভিজিৎ অভিনেতা আদিত্য শ্রীবাস্তব কিন্তু বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন। অভিনেতার মোট তিন সন্তান রয়েছে, যার মধ্যে  দুই মেয়ে ও একটি ছেলে রয়েছে। আর ফ্রেডি অভিনেতা দীনেশ ফড়নবিশও বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন।

সিআইডিতে লেডি ইন্সপেক্টর শ্রেয়ার চরিত্রে ছিলেন জাহ্নবী ছেদা। অভিনেত্রী বর্তমানে বিবাহিত, বিশাল গোপালিয়াকে বিয়ে করছেন তিনি। আর বর্তমানে অভিনয়ের থেকে বিরতি নিয়ে সংসার করছেন।

আরেক ইন্সপেক্টর পূর্বীর চরিত্রে ছিলেন আনশা শাইদ আর ডাক্তার তরিকার চরিত্রে অভিনয় করেছিলেন শ্রদ্ধা মুসলে। শ্রদ্ধা অভিনয়ের আগে মডেলিং করতেন।

Related Articles

Back to top button