গসিপবিনোদনভিডিওসিনেমা

‘অভিনয় না জেনে সুপারস্টার হলেও, ১২ বছর ইন্ডাস্ট্রিতে থাকা যায়না!’ ক্যামেরায় অকপট দেব

ভারতের বাংলা চলচ্চিত্র জগতের একটি উজ্জ্বল নক্ষত্র হল দেব (Dev)। তিনি আজ আট থেকে আশি সকলের মনের মাঝে জায়গা করে নিয়েছেন নিজের কর্মকুশলতা দিয়ে। আজ সাফল্যের শিখরে পৌঁছালেও অভিনেতার ছোটবেলা কেটেছে অসংখ্য চড়াই-উতরাই এর মধ্যে দিয়ে। কেশপুরের মহেশখালির দীপক অধিকারী (Dipak Adhikary) থেকে দেব হয়ে ওঠার কাহিনী অনেকেরই হয়তো অজানা। তবে তার নিজের কাহিনীও সিনেমার গল্পে মতোই।

বাংলা ইন্ডাস্ট্রির সুপারস্টার বলতে যে কয়েকজন অভিনেতার নাম মুখে আসে, তাদের মধ্যে রয়েছে দেব। কিন্তু  অনেকেই তাকে কটাক্ষ করতে ছাড়েন না। কারোর মতে অভিনয় মোটেও ভালো নয় তো কেউ বলেন বাংলা উচ্চারণ ঠিক মত করতে পারেন না অভিনেতা। এমন হাজারো অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তবে তা সত্ত্বেও কিন্তু দেবের সিনেমা মানেই হাউসফুল!

দর্শকদের ভালোবাসাই প্রমান করে দেয় যে টলিউডের সুপারস্টার দেব। ছোট থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল দেবের। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং করার পর অভিনয়ের জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন অভিনেতা। টলিপাড়ার মোড়ে মোড়ে সর্বত্র একটা কাজের আশায় ঘুরেছেন। প্রথমদিকে জুটেছে অসংখ্য প্রতাখ্যান, তবে হাল ছাড়েননি। ২০০৫ সালে বাংলা চলচ্চিত্র জগতে প্রবেশ করে অগ্নিশপথ সিনেমার হাত ধরে। এরপর ২০০৭ আই লাভ ইউ ছবিতে দেবের অভিনয় নজর কেড়ে নেয়। তারপর থেকে আর কোনোদিন ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে।

dev

বেশ কিছুদিন আগে ক্যামেরার মুখোমুখি হয়ে কিছু কথা বলেছেন দেব। সম্প্রতি সেই ভিডিও নেটমাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়ে  পড়েছে। যেখানে দেব অকপট ভাবে বলেছেন  নিজের কথা। দেব বলেন, ‘আমার প্রব্লেম ছিল প্রথমে বাংলায়। আমি বাংলায় লিখতে কথা বলতে পারতাম না। তবে আজ তিনি সুপারস্টার, সেই কারণেই হয়তো হিংসা’। দেবের মতে এইটুকু ইন্ডাস্ট্রি রোজই দেখা হবে সেখানে হিংসা কিসের!

এছাড়াও অভিনেতা বলেন, ‘ অভিনয় না জেনে হয়তো সুপারস্টার হয়ে যাওয়া যায়। তবে দীর্ঘ ১২টা বছর ইন্ডাস্ট্রিতে থাকা যায়না’! দেবের মতে, অভিনয় ছাড়াও হয়তো সুপারস্টার হওয়া যায় ঠিকই, কিন্তু ১২টা বছর ধরে সুপারস্টার হয়ে থাকাটার জন্য একটু হলেও অভিনয় জানতে হয়। নাহলে এতো সিনেমায় এতো ভিন্ন ধরণের চরিত্রে লক্ষ লক্ষ মানুষের প্রশংসা হয়তো তিনি পেতেন না।

Related Articles

Back to top button