12 ই সেপ্টেম্বর কোনও লকডাউন থাকছে না পশ্চিমবঙ্গে, জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি


 

মৃত্যুহার কমলেও যত দিন যাচ্ছে রাজ্যে ততই রাজ্যে দাপিয়ে দাপিয়ে বাড়ছে করোনা সংক্রমন। আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমাতে, করোনার সংক্রমণ রুখতে মাসে কয়েক দিন লকডাউনের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

তার কথা অনুযায়ী, সেপ্টেম্বর মাসে 3 দিন অর্থাৎ 7 ই সেপ্টেম্বর, 11 ই সেপ্টেম্বর, এবং 12 ই সেপ্টেম্বর পূর্ণ লকডাউন থাকার কথা ছিল পশ্চিমবঙ্গে। এর মাঝেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে প্রকাশ করা হয় আনলক 4 এর গাইডলাইন। তাতে বলা হয়েছিল, কোন রাজ্যই আর পুরোপুরি লকডাউনের পথে হাঁটতে পারবে না। যদি লকডাউন রাখতেই হয় সেক্ষেত্রে আগে থেকে অনুমতি নিতে হবে স্বরাষ্ট্র মন্ত্রকের।

তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানান, যেহেতু সেপ্টেম্বর মাসের লকডাউনের তারিখ, ও সিদ্ধান্ত ঘোষণা আগেই হয়ে গিয়েছিল সে কারণে সেপ্টেম্বর মাসে পুনঃনির্ধারণ অনুযায়ী লকডাউন হবে।

কথা অনুযায়ী, গত 7 ই সেপ্টেম্বর পূর্ণ লকডাউন হয় পশ্চিমবঙ্গে। আগামীকাল অর্থাৎ 11ই সেপ্টেম্বরেও পূর্ণ লকডাউন থাকবে গোটা পশ্চিমবঙ্গে। কিন্তু 12 ই সেপ্টেম্বর পশ্চিমবঙ্গে কোনও লকডাউন হচ্ছে না। সে কথা নিজেই টুইট করে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

টুইটারে তিনি লেখেন, ‘সেপ্টেম্বরের 11, 12 তারিখ লকডাউন ঘোষণা হয়েছিল কিন্তু 13 তারিখ নিট পরীক্ষা রয়েছে। তাই পরীক্ষার্থীদের কথা ভেবে 12 তারিখের লকডাউন বাতিল করা হচ্ছে। এতে পরীক্ষার্থীদের সুবিধা হবে। ‘এছাড়াও সমস্ত পরীক্ষার্থীদের শুভেচ্ছা বার্তা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মমতা ব্যানার্জির এই সিদ্ধান্তে স্বস্তি নিট পরীক্ষার্থীদের।


Like it? Share with your friends!

665
665 points